শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:২১ অপরাহ্ন

উত্তেজনা আর শিহরণে এশিয়া কাপের শেষ আসর আজ

উত্তেজনা আর শিহরণে এশিয়া কাপের শেষ আসর আজ

স্পোর্টস ডেস্ক:

থেমে যাবে দামামা, থমকে যাবে মহারণ; নিভে যাবে মশাল, আজই শেষ আয়োজন। সেরার সন্ধানে, সিংহাসনে আরোহনে; মহানিশায় মিলে যাবে সমীকরণ। হয়ে যাবে সমাধান, লেখা হবে নতুন কোনো উপাত্থান। ছড়ানো রঙিণ আভা মলিন হবে, ক্রিকেট উৎসব ফুরিয়ে যাবে, পাড়ার চায়ের দোকানের সেই আমেজও আজ বিলিন হবে। পাওয়া না পাওয়ার ভিড়ে উত্তেজনা আর শিহরণে; রণাঙ্গন ছাড়বে সবে, সেরাদের শিরোপা বরণে।

কেউ হাসবে কেউ কাঁদবে, কারো আনন্দে, কারো অশ্রু ঝরবে। কারো ব্যর্থতার কালো কালিতে কারো সফলতার গল্প লেখা হবে। একই মাঠ, একই গ্যালারি, একই সময়, একই রাত; তবুও কত পার্থক্য। একপ্রান্তে যখন হাসির শোরগোল, অন্যপ্রান্ত তখন বেদনাবিধুর। এমনই সব সুখ দুঃখের নির্মম গল্পের করুণ সুরে শেষ হবে এশিয়ার ক্রিকেটের শ্রেষ্ঠত্বের ১৫তম আসর।

চার ছক্কার যে রমরমা হাট বসেছিল আরব সাগরের পাড়ে, শাপে বর হয়ে মরু রাজ্যের বুকে; আজ তারই শেষ সায়াহ্ন। ক্রিকেটের যে মেলা বসেছিলো ধূ ধূ মরুভূমিতে, তা পৌঁছেছে বিদায় বেলাতে। আর মাত্র কিছু ঘণ্টার অপেক্ষা, অতঃপর হাত নাড়িয়ে বলবে বিদায়; বলবে এবার যাই, আবার দেখা হবে। আবার দেখা হবে কোনো এক আয়োজনে; কারো অপারগতায় কিংবা কারো সহায়তায়।

করোনার প্রখর উত্তাপ আর স্বাগতিক শ্রীলঙ্কার অর্থনৈতিক লঙ্কাকাণ্ডে বার বার পিছিয়ে ২০২০ সালের এই আসরের অবশেষে পিঠ ঠেকে ২০২২ সালে। তারপরও নানা অনিশ্চয়তায় বার বার থমকে যায় যায় করেও আগস্টের ২৭ তারিখ ভেন্যু পাল্টে শ্রীলঙ্কারই সহায়তায় আরব আমিরাতে মাঠে গড়ায়। আর আজ সিংহাসনের সমীকরণ মিলিয়ে এবারের মতো শেষ হতে চলেছে ‘এশিয়া কাপ ২০২২।’

‘কে হবে আগামী দু‘বছরের এশিয়া সেরা, কোন দেশেই যাবে এবারের মর্যাদা, কার হাতেই বা উঠবে এবারের শিরোপা?’ এমনই সব প্রশ্নের উত্তর দিয়ে পাকিস্তান আর শ্রীলঙ্কার লড়াইয়ে সেরাকে খুঁজে নিয়েই ইতি ঘটবে এই আসরের। সেরাকে খুঁজে পাওয়ার আগে ছয় দলের এই লড়াইয়ে এখন পর্যন্ত প্রাপ্তি, ‘বাংলাদেশের ষোল আনা ব্যর্থতা আর লঙ্কানদের রূপকথা, ভারতের হঠাৎ বদলে যাওয়া, পাকিস্তানের প্রতিশোধ গাঁথা; আফগানদের আগ্রাসন আর হংকংয়ের ফিরে আসা।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877